সুতি ১ নং এবং সুতি ২ নং বেকার যুবক যুবতীদের নিয়ে Mobilization & Counselling Camp আয়োজন সম্পন্ন হলো

Share this page

পশ্চিমবঙ্গ সরকারের কারিগরী শিক্ষা, প্রশিক্ষণ ও দক্ষতা উন্নয়ন বিভাগের উদ্যোগে সরকারি কৃতিত্বের ১১ বছর উদযাপনের জন‍্য সুতি-১ নং ব্লক সমস্টি উন্নয়ন আধিকারিক শ্রী এইচ. এম.রিয়জুল হক্ মহাশয় এবং সুতি-২ ব্লক সমস্টি উন্নয়ন আধিকারিক শ্রী সমিরন কৃষ্ণ মন্ডল মহাশয় এই দুই ব্লকের যৌথ উদ্যোগে বেকার যুবক যুবতিদের নিয়ে Mobilization & Counselling camp আয়োজন সম্পন্ন হলো ।

এছাড়াও উপস্থিত ছিলেন সাব্ ডিভিশন‍্যাল প্রোজেক্ট ম‍্যানেজার শ্রী সুহাস ব‍্যানার্জী মহাশয় এবং সুতি-১ নং সার্কেলের এস আই শ্রী অরিন্দম দত্ত, সুতি-২ নং ব্লকের বি এল এস সাহেব শ্রী মিঠু দাস মহাশয় ও সুতি-১ নং ব্লকের বি.এল.এস সাহেব শ্রী আবুল বাসার য়হাশয় ।

এই ক‍্যাম্পে উপস্থিত ছিলেন বিভিন্ন ডি.ডি-ইউ জি.কে.ওয়াই ও বিভিন্ন উৎকর্ষ বাংলা ট্রেনিং সেন্টার আন্ডার পি.বি.এস.এস.ডি এর প্রতিনিধিরা । এই বিভিন্ন সেন্টারে বিভিন্ন ধরনের ট্রেনিং দেওয়া হয়, যেমন-ট্রেলারিং , লেদার , হোটৈল ম‍্যানেজমেন্ট ,রিটেল , কম্পিউটার হার্ডওয়্যারিং ইত‍্যাদি।

মূলত যে সমস্ত যুবক-যুবতীরা অংশগ্ৰহন করেছে তারা নিজের ইচ্ছেমত কোর্স নিতে পারেন সাথে সরকার থেকে স্টাইফেন্ড পাবে কোর্স চলাকালীন এবং এই ট্রেনিংগুলিতে সাধারণত থাকা – খাওয়া ফ্রী এবং কোর্স শেষে প্লেসমেন্টের ব‍্যবস্থা অর্থাৎ কাজের ব‍্যবস্থা করে দেওয়া। এই ট্রেনি সেন্টারগুলি রেসিডেন্সিয়‍্যাল ও নন রেসিডিন্সিয়‍্যাল হয়ে থাকে।

সূতি-১ নং ব্লক ও সুতি-২ ব্লক এই দুই ব্লক মিলিয়ে প্রায় ২০০ থেকে ২৫০ যুবক-যুবতীরা অংশগ্ৰহন করেন এই ক‍্যাম্পে। এখানে যে সমস্ত

১. সচেতনতা বৃদ্ধি এই দপ্তর ও তার কাজ ।
২ . যুবসমাজকে বিভিন্ন Short turn skill trading সম্পর্কে অবহিত করা।
৩. আমার কর্মদিশা apps এর মাধ‍্যমে কে বা কোন ব‍্যক্তি কোন কোর্সে যেতে চায় তার সাইকোমেট্রিক টেস্ট।
৪ . বিভিন্ন Short turn training center দের সাথে পরিচয় ঘটানো ।

Leave a Reply

Your email address will not be published.

bn Bengali
X