রবীন্দ্র জয়ন্তী উদযাপন এ প্রচেষ্টা হিউমান সোসাইটি ট্রাস্ট ও রাজারহাট শিক্ষা নিকেতন উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের যৌথ প্রয়াস

Share this page

বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের 161 তম জন্ম দিবস উপলক্ষে, রাজারহাট এলাকার বহু পুরাতন স্কুল রাজারহাট শিক্ষা নিকেতন উচ্চ মাধ্যমিক বিদ্যালয়। প্রচেষ্টা হিউমান সোসাইটি ট্রাস্ট এর পরিচালনায় এবং স্কুল কর্তৃপক্ষের সহযোগিতায় রবীন্দ্র সন্ধ্যা সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

উক্ত অনুষ্ঠানে বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর সম্পর্কিত আলোচনা, তার রচিত গান, আবৃত্তি, নৃত্য সমস্ত কিছু মিলিয়ে একটি সম্পূর্ণ রাবীন্দ্রিক ভাবনায় অনুষ্ঠানটি সম্পন্ন হয়। উক্ত অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজারহাট নিউটাউন বিধানসভার বিধায়ক শ্রী তাপস চ্যাটার্জী মহাশয়, ফুটবলার ও সমাজসেবী কল্যান লোধ মহাশয়, কবি ও সাহিত্যিক শ্রী সঞ্জয় কুমার মহাশয়, রাজারহাট শিক্ষা নিকেতন উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিদ্যুৎ বন্দ্যোপাধ্যায় মহাশয়, এলাকার বিশিষ্ট শিক্ষক শ্রী রণজিৎ কুমার মণ্ডল মহাশয়, এবং স্কুল শিক্ষক শরদিন্দু দাস মহাশয় এছাড়াও বিশিষ্ট ব্যক্তিবর্গ এই অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।

সমগ্র অনুষ্ঠানটিতে দূরদূরান্ত থেকে কচিকাঁচারা অংশগ্রহণ করেন এবং নৃত্য পরিবেশনে অংশগ্রহণ করেন নর্তন কলা কেন্দ্র। স্থানীয় বিধায়ক শ্রী তাপস চ্যাটার্জী প্রচেষ্টা হিউমান সোসাইটি ট্রাস্টের এই মহান উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন এবং আগামী দিনে তাদের আরো নতুন নতুন কাজ করার অনুপ্রেরণা প্রদান করেছেন। কবি ও সাহিত্যিক শ্রী সঞ্জয় মুখোপাধ্যায় বিশ্বকবি রবীন্দ্রনাথ সম্পর্কে নানান বক্তব্য প্রদান করেছেন এবং ট্রাস্টের এই মহান উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন।

ট্রাস্টের প্রতিষ্ঠাতা ও সম্পাদক শ্রী রাজীব দত্ত তাদের সম্পর্কে বলেছেন – ” গত তিন বছর ধরে আমরা মানুষের সেবায় নিজেকে নিয়োজিত করেছি, নিজেরাই নিজেদের উপার্জিত অর্থ থেকে কিছু পরিমাণ অর্থ মানুষের কল্যাণমূলক কাজে প্রদান করে এই সংস্থা কে এগিয়ে নিয়ে যাচ্ছি। আম্ফান ইয়াস লকডাউন এই সমস্ত সময় আমরা আড়াই হাজারের উপর পরিবারের খাদ্য সামগ্রী প্রদান করেছি, এছাড়া নানান সামাজিক উন্নয়নমূলক কাজ করে এসেছি। বর্তমানে পঞ্চাশটি শিশুর প্রতি সপ্তাহের খাদ্য সামগ্রী প্রদান করছে প্রচেষ্টা হিউমান সোসাইটি ট্রাস্ট। তাই সকলকে আহ্বান জানিয়েছে ট্রাস্ট সম্পাদক শ্রী রাজীব দত্ত মানুষ এগিয়ে আসুক তাদের এই মহান উদ্দেশ্যে।

Leave a Reply

Your email address will not be published.

bn Bengali
X