মোবাইল টাওয়ার বসানোর জালিয়াতি চক্রে গ্রেপ্তার মূল পান্ডা সহ চার।

Share this page

বাড়িতে মোবাইল ফোন টাওয়ার বসাবেন? কিছু টাকা লোন নেবেন? আমাদের সঙ্গে সত্বর যোগাযোগ করুন, আমরা সব ব্যবস্থা করে দেব। শুধু প্রয়োজন কিছু টাকার। এই মর্মে প্রচার করে দিব্য জালিয়াতি চালিয়ে যাচ্ছিল একটি দল। শনিবার নাগেরবাজার এলাকা থেকে পোর্ট ডিভিশনের সাইবার সেল ও একবালপুর থানার একটি যৌথ অভিযানে গ্রেফতার হয়েছে এই চক্রের পান্ডা প্রভাত ভরদ্বাজ সমেত চারজন, তাদের কাছ থেকে বাজেয়াপ্ত হয়েছে নগদ ২৭ হাজার টাকা, ১০৮টি মোবাইল ফোন, দুটি ল্যাপটপ এবং ৫০টি সিম কার্ড। এই চক্রের আরও দুজন সদস্য গ্রেফতার হয় আগেই।

এদের কাজের ধরনে নতুনত্ব বিশেষ নেই, তবে জনগণকে আরও একবার সাবধান করে দেওয়ার স্বার্থেই জানাই যে একবালপুর থানা এবং পোর্ট ডিভিশনের সাইবার বিভাগে জমা পড়া একাধিক অভিযোগের ভিত্তিতে ঘটনার তদন্তে নামি আমরা। জানতে পারি, মূলত বাড়িতে মোবাইল টাওয়ার বসানো, সহজে লোন পাইয়ে দেওয়া, এবং বীমা সংক্রান্ত সমস্যা মেটানোর প্রতিশ্রুতি দিয়ে বিভিন্ন ব্যক্তির কাছ থেকে প্যান কার্ডের তথ্য এবং টাকা হাতিয়ে নিত এই জালিয়াতের দল। যার ফলে অনেকেই খুইয়েছেন অনেক টাকা, তৈরি হয়েছে অজস্র ভুয়ো প্যান কার্ড।

সুতরাং আবারও অনুরোধ, অর্থকরী কোনোরকম তথ্য সহজে কারোর সঙ্গে শেয়ার করবেন না। শুধুমাত্র ফোনে কথাবার্তার ভিত্তিতে কাউকে বিশ্বাস করবেন না। কেউ অকল্পনীয় রকমের ভালো সুযোগের লোভ দেখালে ধরেই নিন, তা শুধু অকল্পনীয় নয়, অবাস্তবও।

The Report Published by : Kolkata Police

Leave a Reply

Your email address will not be published.

bn Bengali
X