মালদা জেলা ট্রাফিক পুলিশ বেআইনি ট্রলি আটক করতে বিশেষ অভিযান চালাচ্ছে

Share this page

বেআইনি ট্রলি আটক করতে বিশেষ অভিযান শুরু করেছে মালদা জেলা ট্রাফিক পুলিশ। বেআইনি ট্রলিতে মাটি ভরে, ট্রাক্টারের সাহায্যে টেনে নিয়ে গিয়ে ফেলা হচ্ছে মালদা শহর সংলগ্ন জলাভূমিগুলিতে। এইভাবে বেআইনি ট্রলিতে করে জেলার বিভিন্ন প্রান্তে জলাভূমি ভরাট চলছে দেদার। জেলার বিভিন্ন প্রান্ত থেকে এমনই অভিযোগ দায়ের হয়েছে জেলা পুলিশ সুপারের কাছে। অভিযোগের ভিত্তিতে জেলা পুলিশ সুপারের নির্দেশে অভিযান শুরু করেছে জেলা ট্রাফিক পুলিশ। শনিবার রাত থেকে রবিবার পর্যন্ত অভিযান চালিয়ে মোট চারটি বেআইনি ট্রলি সমেত ট্রাক্টার ও তিনটি শক্তিমান গাড়ি আটক করা হয়েছে। জেলা ট্রাফিক পুলিশের পক্ষ থেকে নিয়মিত এই অভিযান চালানো হবে বলে জানা গেছে।

ইংরেজবাজার শহরের বেশকিছু ওয়ার্ড ও জেলার কয়েকটি ব্লকে বেআইনিভাবে জলাশয় ভরাট করে যাচ্ছে একশ্রেণির জমি মাফিয়ারা। প্রতিদিন কাকভোরে পুলিশের নজর এড়িয়ে শহরের রাস্তায় একের পর এক মাটি বোঝায় ট্রাক্টার চলাচল করছে। এতে অতিষ্ঠ হয়ে পড়েছেন শহরের বাসিন্দারা। কোথাও মাটি বহন করে জলাশয় ভরাট করা হচ্ছে, আবার কোথাও নদীর চর থেকে বালি কিংবা মাটি কাটা হচ্ছে। এই নিয়েই জেলা পুলিশ সুপারের কাছে সাধারণ মানুষ অভিযোগ জানান। অভিযোগের ভিত্তিতে জেলা পুলিশ সুপার, ট্রাফিক আধিকারিকদের অভিযানের নির্দেশ দেন।

শনি ও রবিবার মালদা ট্রাফিক পুলিশের আধিকারিকরা ইংরেজবাজার থানার বিভিন্ন এলাকায় অভিযানে নামে। পুলিশ মাটি ভর্তি তিনটি শক্তিমান গাড়ি ও চারটি ট্রাক্টর আটক করে। বেআইনিভাবে যে সমস্ত ট্রাক্টর, লরি, শহরের ভিতরে চলাফেরা করছে তাদের বিরুদ্ধে আইনতভাবে কড়া ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। বৈধ কাগজপত্র নেই এরকম গাড়ি ও ট্রলি আটক করা হচ্ছে। ট্রাফিক পুলিশের কর্তারা জানান, ট্রাক্টরের বৈধ কাগজপত্র রয়েছে। ট্রাক্টর জমি চাষের জন্য ব্যবহৃত হয়। সেখানে বেআইনিভাবে ট্রলি লাগানো হচ্ছে। যা সম্পূর্ণ বেআইনি। তাই ঐ সমস্ত ট্রলি লাগানোর ট্রাক্টরগুলিকেও আটক করা হচ্ছে ট্রাফিক পুলিশের পক্ষ থেকে।

Leave a Reply

Your email address will not be published.

bn Bengali
X