খড়গ্রাম উচ্চ বিদ্যালয়ের ছাত্রী মুনমুন ঘোষ কন্যা সন্তান জন্ম দিয়ে উচ্চ মাধ্যমিক পরীক্ষা দিলো সদ্য মা

Share this page

খড়গ্রাম :- বাংলা নববর্ষের দিনেই কোলে এসেছে নতুন প্রাণ। কন্যা সন্তানের জন্ম দিয়েছে মুনমুন ঘোষ। শনিবার ছিল উচ্চ মাধ্যমিকের ইতিহাস পরীক্ষা। আর সদ্য মা হয়ে উচ্চ মাধ্যমিক পরীক্ষা দিল পরীক্ষার্থী মুনমুন। কথায় আছে যে রাঁধে সে চুলও বাঁধে।সেই প্রবাদকে সত্যি করে দেখাল মুনমুন। মুর্শিদাবাদ জেলার খড়গ্রাম ব্লকের অন্তর্গত মাড়গ্রাম অঞ্চলের পাথাই গ্রামের বাসিন্দা মুনমুন ঘোষ।

এবছর মাড়গ্রাম উচ্চ বিদ্যালয়ের কলা বিভাগের ছাত্রী হিসেবে উচ্চ মাধ্যমিক পরীক্ষা দিল খড়গ্রাম ব্লক গ্রামীণ হাসপাতালে বসে। গত এক বছর আগে বিশ্বজিৎ ঘোষের সাথে বিয়ে হয়েছিল মুনমুনের। পরিবারের সম্মতিতে বিয়ে হলেও, পড়াশোনায় হার মানেনি মুনমুন। সংসার সামলে পড়াশোনা চালিয়ে গেছে সে। লক্ষ্য ছিল নিজের প্রতিকুলতা কে জয় করে ভবিষ্যতে কিছু করার।

এই স্বপ্ন কে সফল করতেই উচ্চ মাধ্যমিক পরীক্ষায় বসল মুনমুন ঘোষ। কন্যা সন্তানের জন্ম দিয়েই উচ্চ মাধ্যমিক পরীক্ষা দিতে পেরে বেশ খুশি ছাত্রী সহ ছাত্রীর পরিবার। পরিবারের সদস্যরা জানিয়েছেন, শুক্রবার বিকেলে কন্যা সন্তানের জন্ম দিয়েছে মুনমুন ঘোষ। তবে কন্যা সন্তানের জন্ম দেওয়ার পরেই সে ইচ্ছা প্রকাশ করে পরীক্ষা দেবার । আর তার পরেই যোগাযোগ করা হয় শিক্ষকদের সাথে ।

স্কুলের শিক্ষকরাও মুনমুনের অদম্য ইচ্ছাকে কুর্ণিশ জানিয়ে তা পূরণ করার ব্যবস্থা করে দেন। স্কুল কর্তৃপক্ষের তৎপরতায় পরীক্ষার্থী মুনমুন বছর নষ্ট না করেই উচ্চ মাধ্যমিক পরীক্ষা দিল খড়গ্রাম ব্লক গ্রামীণ হাসপাতালে বসে। ভবিষ্যতের পথে পা বাড়াল আত্মজকে সাথে নিয়ে। ভালো থাকুক মুনমুন ও তার সন্তান এই কামনা আমাদেরও।

Leave a Reply

Your email address will not be published.

bn Bengali
X