রেসন কার্ড থাকলেও মিলছেনা রেসন মুর্শিদাবাদের সুতি ২ নম্বর ব্লকের অরঙ্গবাদ ২ নাম্বার গ্রাম পঞ্চায়েতের দহরপারের ঘটনা

Share this page

রেশন কার্ড থাকলেও, মিলছে না রেশন। যে রেশনের চাল ডালের ওপর নির্ভরশীল ৯০ ঊর্ধ্ব স্নেহলতা ঘোষ, জীবনের শেষ পর্যায়ে এসে কি মিলবে না কোনো সুরাহা মুর্শিদাবাদের সুতি ২ নম্বর ব্লকের অধীনস্থ অরঙাবাদ ২ নম্বর গ্রাম পঞ্চায়েতের দহরপারের বাসিন্দা ৯২ বছর বয়সী স্নেহলতা ঘোষের বার্ধক্যজনিত কারণে আঙ্গুলের ছাপ না মেলায় পাচ্ছে না কোনো রেশন সামগ্রী।

 

এছাড়াও, তিনি পাননা বিধবা ভাতাও । অভাবের সংসারে ৬০ ঊর্ধ্ব ছেলে সুনীল ঘোষকে নিয়ে টালির বাড়িতে কোনো রকমে দিন কাটাচ্ছেন স্নেহলতা দেবী। ছেলে সুনীল ঘোষও অসুস্থতার কারণে হারিয়েছেন শ্রবণ শক্তি।

 

রেশনের সামগ্রীর ওপর নির্ভরশীল মা ও ছেলের অভাবের সংসারের খবর পেয়ে মালদা থেকে ছুটে এসেছে বড়ো মেয়ে সুমিত্রা মন্ডল। অশক্ত শরীর নিয়ে কত দিন আর এইভাবে দিনযাপন করবেন ৯০ ঊর্ধ্ব স্নেহলতা ? তবে কি মিলবে না কোনো সুরাহা মা ও ছেলের ? এই খবর পেয়ে তাদের সন্ধানে এসেছিল জাগরণ বাংলা। বিভিন্ন সরকারী সুযোগ সুবিধা থেকে বঞ্চিত এই পরিবারের পাশে কি দাড়াবে, উঠছে প্রশ্ন।

 

এই বিষয় নিয়ে কি বলেছেন গ্রামের মেম্বার সনাতন রজক বলেন ” এই ব্যাপারে আমদের কোনো দায়িত্ব দেয় নি, কিন্তু এরা বিধবাভাতা , রেশন পাওয়ার যোগ্য । “

Leave a Reply

Your email address will not be published.

bn Bengali
X