শ্রীমা সারদা পাঠ চক্রের শোভা যাত্রার মধ্য দিয়ে পূজিত হলেন অন্নপূর্ণা মাতা

Share this page

আজ 9 এপ্রিল বর্ণাঢ্য শোভাযাত্রার মধ্য দিয়ে কোতুলপুর শ্রীমা সারদা পাঠচক্রের ব্যবস্থাপনায় পূজিত হলেন অন্নপূর্ণা মাতা । দিনভর পূজা ভোগ আরতি তে জমজমাট কোতুলপুর শ্রীমা সারদা পাঠচক্রের অন্নপূর্ণা মাতার পূজা ।

এই পূজা কে কেন্দ্র করে কোতুলপুর ছাড়াও পার্শ্ববর্তী গ্রামের মানুষ বেশ কয়েকটা দিন আনন্দে মেতে থাকেন । দুপুরে থাকে প্রসাদ খাওয়ার ব্যবস্থা দুই থেকে আড়াই হাজার মানুষ দুপুরে প্রসাদ খান তিন দিন ধরে থাকছে বিভিন্ন ধরনের সাংস্কৃতিক অনুষ্ঠান স্থানীয় শিল্পীদের নিয়ে ভক্তিমূলক গান আবৃতি কথামৃত পাঠ এবং ধরা পাটের ব্যান্ড ।

বিগত দুই বছর করোনার প্রকটতা থাকার কারণে কোনরকমে পুজো সেড়েছিলেন পুজো উদ্যোক্তারা এবছর করোনার প্রকটতা কম থাকায় জাঁকজমক ভাবেই পূজিত হচ্ছে অন্নপূর্ণা মাতা এলাকার মানুষ একত্রিত হয়ে এই পূজা-অর্চনা করে থাকেন। এই পুজো এবছর চতুর্থ বর্ষে পদার্পণ করল ।

শ্রীমা সারদা পাঠচক্রের পুজোর মধ্যে বিশেষ বিশেষত্ব হলো ভক্তি নিষ্ঠা এবং আচার আচরণের মধ্য দিয়েই পূজিত হন অন্নপূর্ণা মাতা।এই কোতুলপুর শ্রীমা সারদা পাঠচক্র আশ্রম হইতে বিনামূল্যে চিকিৎসা শিক্ষা এমনকি গান সমগ্র বিতরণ করা হয় অনেক প্রসূতি মায়েদের ভিটামিন যুক্ত খাদ্য সামগ্রী প্রদান করা হয় এই আশ্রম থেকেএই আশ্রমের সম্পাদক স্বামী বিশ্বানন্দ মহারাজ জানান এক কথায় এই আশ্রম এর উদ্দেশ্য ধর্মাপাসনা এবং গরীব মানুষের সেবা

Leave a Reply

Your email address will not be published.

bn Bengali
X